আনোয়ারা প্রতিনিধি 

 করোনা পরিস্থিতি বিবেচনায় বড় ধরনের আনুষ্ঠানিকতা ছাড়া কাল রবিবার হযরত শাহ মোহছেন আউলিয়ার (রহ.) বার্ষিক ওরশ আনোয়ারা উপজেলার বটতলীস্থ মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

১৮ জুন  শুক্রবার দুপুরে মাজার কমিটির পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল ছাড়া আর কোন কর্মসূচি রাখা হয়নি বলে জানান মাজার পরিচালনা কমিটির যুগ্ম মতোয়াল্লী মাস্টার এসএম জহিরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, মতোয়াল্লী এসএম ফজলুল করিম, এসএম মঞ্জুরুল ইসলাম, এসএম আইয়ুব নুরী বাবুল, এসএম হাবিবুর রহমান, এসএম মনছুর, এসএম আনিস প্রমুখ। যুগ্ম   জানা গেছে , সরকারের স্বাস্থ্য বিধি মেনে দেশের করোনা পরিস্থিতি বিবেচনা করে এ বছর বড় ধরনের কোন আনুষ্ঠানিকতা ছাড়াই ওরশ পালিত হবে। ওরশ উদযাপন কমিটির পক্ষ থেকে মাজারের সংরক্ষিত এলাকায় কোন ধরনের পশু জবাই না করার সিদ্ধান্ত নেওয়া হয়।
জানা যায়, প্রতি বঙ্গাব্দের ৬ আষাঢ় ধর্মীয় ভাব গাম্ভীর্য্যে হযরত শাহ মোহছেন আউলিয়া (র.) এর বার্ষিক ওরশ পালিত হয়। লাখো ভক্তের উপস্থিতিতে মাজার এলাকা মুখরিত হতো। মিলাদ, যিকির, আখেরি মুনাজাত ও তবারুক বিতরণের মধ্য দিয়ে ভক্তরা আল্লাহর কাছে প্রার্থনা করতো ।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *