পছন্দ হলে শেয়ার করুন

                                                                                                                        দর্শনীয় স্থান

ক্রমিক নাম                                              চট্টগ্রাম শহর থেকে যেভাবে যাওয়া যায় অবস্থান
হযরত শাহ মোহছেন আউলিয়া (রাঃ) এর মাজার চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি বটতলী পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। দূরুত্ব মাত্র ২৫ কি: মি: এছাড়া স্বল্প সময়ে মোটর সাইকেল, ব্যক্তিগত গাড়ি অটোরিক্সা, টেম্পু যোগে ও সহজে যাতায়াত করা যায়।
মেরিন একাডেমী মেরিন একাডেমী এলাকাটি সংরক্ষিত এলাকা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পূর্ব অনুমতি সাপেক্ষে স্থানটি পরিদর্শন সুযোগ রয়েছে। চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরাসারি বৈরাগ ইউনিয়নের মহালখান বাজার পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। মহালখান বাজার হতে ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়। চট্টগ্রাম শহর হতে দূরুত্ব মাত্র ২৫ কি: মি:। আনোয়ারার অথবা বাঁশখালী উপজেলার বাস যোগে কোরিয়ান ইপিজেড এ যাতায়াত করা যায়। চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৮ কি: মি: এছাড়া  ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়।
কোরিয়ান ইপিজেড কোরিয়ান ইপিজেড এলাকাটি সংরক্ষিত এলাকা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পূর্ব অনুমতি সাপেক্ষে স্থানটি পরিদর্শন সুযোগ রয়েছে। চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি আনোয়ারার অথবা বাঁশখালী উপজেলার বাস যোগে কোরিয়ান ইপিজেড এ যাতায়াত করা যায়। চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৮ কি: মি: এছাড়া সল্প সময়ে ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়।
পারকী সমুদ্র সৈকত চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি বৈরাগ ইউনিয়নের মহালখান বাজার পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। মহালখান বাজার হতে ব্যক্তিগত গাড়ি অটোরিক্সা, টেম্পু যোগেও সহজে যাতায়াত করা যায়। দূরুত্ব মাত্র ২৫ কি: মি:।
কাফকো চট্টগ্রাম শহরের বহদ্দারহাট বাস ষ্টেশন থেকে সরসারি কাফকো পর্যন্ত সড়ক পথে বাস চলাচল করে। দূরুত্ব মাত্র ২০ কি: মি: এছাড়া  ব্যক্তিগত গাড়ি, অটোরিক্সা, টেম্পু যোগে ও সহজে যাতায়াত করা যায়। তথ্য সংযোজনের কাজ চলছে।আপনিও তথ্য দিতে পারেন

পছন্দ হলে শেয়ার করুন